বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০৮:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ :
যে কারণে প্রতিদিন কুরআন মাজীদ পড়া উচিত আল্লাহ তাআলা বলা হারাম! যে দিন সহবাস নিষেধ! কুকুর দ্বারা কি শিকার করানো যায়? খতনা উপলক্ষে অনুষ্ঠান করা কি বৈধ? ওযুর পর বাচ্চাকে দুধ পান করানো কি নিষেধ? Veet বা ম‌েডিসিন দ্বারা গোপন লোম পরিষ্কার করা প্রসঙ্গে ন্যায়ের বিষয়ে আপোষহীনতা সৎ খালাকে বিয়ে করা কি বৈধ? অসম্পূর্ণ বাচ্চা প্রশবের পর রক্তঃস্রাব বস্ত্রহীন অবস্থায় সহবাস বিয়েতে যে ৫টি কাজ করা যাবে না স্ত্রীর যৌনাঙ্গে বীর্যপাত না হলে কী গোসল ফরজ হয় না? শারিরিক সম্পর্কের পর বিয়ে সিক্স প্যাক বিতর্ক : দাম্ভিকতার ভয়াবহ প্রদর্শন বিড়ি সিগারেট খাওয়া শালীর সাথে শারিরিক সম্পর্কের কারণে স্ত্রী তালাক হয়ে যায়? পান ও জর্দা খাওয়া কেমন? স্ত্রীর মাসিক চলাকালীন সময় কনডম বা অন্যাপায়ে সহবাস শরীয়তে কুলখানী কি বৈধ?

সৎ খালাকে বিয়ে করা কি বৈধ?

জিজ্ঞাসাঃ আমার নানা আমার জ‌ন্মের পর দ্বিতীয় বি‌য়ে ক‌রে। সে ঘ‌রে এক মে‌য়ে জন্মগ্রহণ ক‌রে। আমরা দুজন ছোট থে‌কে নানার বা‌ড়ি‌তেই বড় হ‌য়ে‌ছি। সেজন্য একসময় আমরা দুজন দুজন‌কে ভা‌লো‌বে‌সে ফে‌লি। এখন আমরা প‌রিবার‌কে আমা‌দের সম্প‌র্কের কথা বল‌তে চাই। আমার জানার বিষয় হ‌লো, মার সৎ বোন‌কে কি আমার জন্য বি‌য়ে করা হালাল হ‌বে?

সমাধানঃ উপ‌রোক্ত কারণ ছাড়া য‌দি হারাম হওয়ার আর কোন কারণ না থাকে, তা হ‌লে মায়ের সৎ বোনকে বিবাহ করা জায়েয আছে। আপ‌নি বি‌য়ে কর‌তে পার‌বেন। ত‌বে বি‌য়ের পূ‌র্বে তার সা‌থে দেখা-সাক্ষাত, দুজন দুজন‌কে ভা‌লোবাসা ইসলামে অনু‌মোদন দেয় না। তাই বি‌য়ের আগ পর্যন্ত দুজন দেখা সাক্ষাত বন্ধ রাখ‌বেন।

واحل لكم ما وراء ذلكم (سورة النساء-24)

واحل لكم ما وراء ذلكم يعنى ما سوى المحرمات المذكورة فى الآيات السابقة (تفسير مظهرى-2\66)

واحل لكم ما وراء ذلكم أى ورآء ما حرمه الله تعالى (بدائع الصنائع-2\540

والله اعلم بالصواب

সোশ্যাল সাইটে শেয়ার করুন বন্ধুর সাথে...

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017-2018 Muftimahbub.Com
Design & Developed BY ThemesBazar.Com
ইসলামী জিজ্ঞাসা
 
জিজ্ঞাসা
 
ইসলামী জিজ্ঞাসা
+